লাগামহীন মূল্যে রাশ টানতে চট্টগ্রামে জেলা প্রশাসনের অভিযান।

 

অক্সিজেন সিলিন্ডার এবং নেবুলাইজার সামগ্রীর লাগামহীন মূল্যে রাশ টানতে চট্টগ্রামে জেলা প্রশাসন অভিযান।

অদ্য ১২ ঘটিকা হতে দুপুর ৩ ঘটিকা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুকের নেতৃত্বে করোনাকালীন সময়ে অক্সিজেন সিলিন্ডারের কৃত্রিম সংকট সৃষ্টি ও নেবুলাইজারের দাম বৃদ্ধির বিরুদ্ধে নগরীর আন্দরকিল্লা,সদরঘাট ও প্রবর্থক মোড়ে অভিযান পরিচানা করেন।
তিনি জানান বর্তমান করোনা সংকটে কিছু অসাধু ব্যাবসায়ী মানুষের জীবন নিয়ে খেলা শুরু করেছে।তারা মানুষের অসহায়তার সুযোগ নিয়ে অতি প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার সহ চিকিৎসা সামগ্রীর কৃত্রিম সংকট সৃষ্টি ও দাম বৃদ্ধি করে ক্রেতাদের কাছ থেকে বিপুল মুনাফা হাতিয়ে নিচ্ছে।

 

মানুষ জীবন রক্ষার্থে তাদের কাছে দারস্থ হচ্ছে যে কোন বিনিময়ে।এই ধরনের অনিয়মের ফলে আজকের অভিযানে নগরীর সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্ক নামের একটি ব্যাবসা প্রতিষ্ঠান কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। ব্যাবসায়ী প্রতিষ্ঠানের মালিক দিলীপ কুমার কোন ধরনের ইনভয়েস ও ব্যাবসায়ীক কাগজপত্র দেখাতে পারেনি নিজেদের মতো বিক্রয় করে আসছে সিলিন্ডার ও মিটার সহ অন্যান্য যন্তপাতি।সিলিন্ডার প্রতি লাভ করেছে প্রায় ১৫০০০ টাকা, মিটার প্রতি লাভ করেছে ৩০০০ টাকা।

 

অভিযানে আন্দরকিল্লাহের তাজ সার্জিকেল ও নিপা সার্জিকেল এ অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। আন্দরকিল্লার এবি সার্জিক্যাল ও প্রবর্তক মোড়ের কে কোবরা সার্জিক্যাল দোকান বন্ধ পাওয়া যায়। জনস্বার্থে এ ধরনের অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।